| |
               

মূল পাতা সারাদেশ জেলা ইভটিজিংয়ের প্রতিবাদ করায় প্রাণ দিতে হলো মাদরাসা শিক্ষার্থীকে


ইভটিজিংয়ের প্রতিবাদ করায় প্রাণ দিতে হলো মাদরাসা শিক্ষার্থীকে


মফস্বল ডেস্ক     02 March, 2024     01:23 PM    


ইভটিজিংয়ের প্রতিবাদ করায় নড়াইলে প্রাণ দিতে হয়েছে এক মাদরাসা শিক্ষার্থীকে। শুক্রবার (০১ মার্চ) রাত ১২টার দিকে নড়াগাতী থানার তালবাড়িয়া গ্রামে ওয়াজ মাহফিল শুনতে গেলে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করা হয় তাকে। নিলয় মোল্লা  নামের ওই মাদরাসা শিক্ষার্থী টোনা গ্রামের পিকু মোল্লার ছেলে। নিহতের স্বজনরা এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন। হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ঝুমা নামে নিলয়ের এক ভাতিজি রয়েছে। কয়েকদিন আগে সে তালবাড়িয়া ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিল। এ সময় সেখানে অবস্থানরত ওই গ্রামের কামরুল খাঁর ছেলে শাকিল খাঁ, তৈয়ব শেখের ছেলে মুসাসহ কয়েকজন তাকে ইভটিজিং করে। এ ঘটনা জানার পরে নিলয় গিয়ে প্রতিবাদ করে। শাকিলকে ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটনোর ব্যাপারে সতর্ক করে।  

নিহতের চাচাতো ভাই অপু মোল্লা  জানায়, সেদিনের ওই ঘটনার পর থেকে শাকিল তাকে অপমাণের প্রতিশোধ নিতে সুযোগ খুঁজতে থাকে। একপর্যায়ে শুক্রবার রাতে নিলয় তালবাড়িয়া গ্রামে ওয়াজ মাহফিল শুনতে গেলে শাকিল, শাকিলের চাচাতো ভাই সবুজ খাঁ, মুসা, কাদেরের নেতৃত্বে কয়েকজন নিলয়কে ওয়াজ মাহফিল থেকে পাশের ঝোপে ডেকে নিয়ে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে যখম করে। পরে স্বজনরা খবর পেয়ে তাকে সেখান থেকে উদ্ধার করে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক নিলয়কে মৃত ঘোষণা করেন।  

বাবা-মার একমাত্র ছেলে নিলয় টোনা আলিয়া মাদরাসার ১০ শ্রেণির ছাত্র। তার মৃত্যুতে স্বজনদের আর্তনাদ আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন তারা।  

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বোরহান উদ্দিন জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জড়িতদের ধরতে অভিযান চলছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: খুলনা নড়াইল নড়াইল সদর